Dr. Neem on Daraz
Victory Day

রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত 


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, রাজবাড়ী প্রকাশিত: জুলাই ১১, ২০২৩, ০৩:৪১ পিএম
রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত 

রাজবাড়ীঃ ‘‘জেন্ডার সমতাই শক্তি:নারী ও কন্যাশিশুর মুক্ত উচ্চারণে হোক পৃথিবীর অবারিত সম্ভবনার দ্বার উন্মোচন’’ এই প্রতিপ্রাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। 

মঙ্গলবার (১১ জুলাই) সকালে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে রাজবাড়ী মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সেবা প্রদানের লক্ষে বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক জনাব ইসতিয়াজ ইউনুসের সার্বিক তত্ত্বাবধানে সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিশেষ ক্যাম্পে উপস্থিত ছিলেন রাজবাড়ী সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা উম্মে তানিয়া, মেডিকেল অফিসার (এমও এম সি এইচ) ডা: এ এইচ এম মুহাম্মাদুল্লাহ, মেডিকেল অফিসার (সিসি) ডা: শাহনেওয়াজ, মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা: রনি চন্দ। এছাড়াও পরিবার পরিকল্পনা পরিদর্শিকা, পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার পরিকল্পনা সহকারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশেষ এই ক্যাম্পের মূল উদ্দেশ্য জনসংখ্যা বৃদ্ধি  নিয়ন্ত্রণ করা, মা ও শিশুর সঠিক পুষ্টি নিশ্চিতকরণ। জন্মনিয়ন্ত্রণ এর জন্য দীর্ঘ মেয়াদি এবং স্থায়ী পদ্ধতির বিশেষ এই ক্যাম্পে ইমপ্ল্যানন, আই ইউ ডি, ভেসেকটমি, টিউবেকটমি সেবা দেয়া হয়।

রাজবাড়ী পৌরসভার ২ নং ওয়ার্ডের পরিবার কল্যাণ সহকারী কেয়া রানী প্রামানিক বলেন, ‘ছোট ও পরিকল্পিত পরিবার নিশ্চিত করতে সারাদেশে মাঠ পর্যায়ে কয়েক হাজার পরিবার কল্যাণ সহকারী কাজ করছি। আমাদের প্রধান লক্ষ্যই নিয়ন্ত্রিত জনসংখ্যা কারণ মা ও শিশুর সেবা নিশ্চিত করতে পরিকল্পিত পরিবার এর বিকল্প নেই।’

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে